» সিলেটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রকাশিত: ২২. জুন. ২০১৯ | শনিবার

সারাদেশের মতো সিলেটেও অনুষ্ঠিত হয়েছে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। বিনোদিনী নগর মাতৃসদনে পাঁচ বছরের নীচের শিশুদেরকে ভিটামিন ক্যাপসুল খাইয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

শনিবার (২২ জুন) বিনোদিনী নগর মাতৃসদনে এই ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, মনিটরিং অফিসার হোসেইন আহমদ এবং সীমান্তিক সিলেটের উপ-নির্বাহী পরিচালক মো. পারভেজ আলম।

একই সময়ে বর্ণমালা নগর স্বাস্থ্য কেন্দ্র, বাগবাড়িতে এই ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী। সেসময় আরো উপস্থিত ছিলেন আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের এডমিন ও ফাইনান্স ম্যানেজার শফিকুল ইসলাম।

সীমান্তিকের পরিচালনায়, সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় ও স্থানীয় সরকারের বাস্তবায়নে আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্টে সিলেট শহরের ৮টি ক্লিনিকে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

সারা দিনব্যাপী চলা এই ক্যাম্পেইনে লাল ক্যাপসুল খাওয়ানো হয় ৯০০৪জন শিশুকে এবং নীল ক্যাপসুল খাওয়ানো হয়১১৪৪ জন শিশুকে।

এছাড়াও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের বিভাগীয় পরিচালক কুতুব উদ্দিন, উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবির ও সীমান্তিকের সাধারণ সম্পাদক শামীম আহমদ আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্টের বিভিন্ন ক্লিনিক পরিদর্শন করেন।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button

সর্বশেষ খবর

Flag Counter