» বহরগ্রাম-শিকপুর ঘাটে ফেরী নয় সেতুর জন্য স্বারক পেশ

প্রকাশিত: ২১. জুলাই. ২০১৯ | রবিবার

বহরগ্রাম-শিকপুর ঘাটে ফেরী নয় সেতুর জন্য স্বারক পেশ

মুহাম্মদ চেরাগ আলী, গোলাপগঞ্জ : সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বহরগ্রাম-শিকপুর ফেরীঘাটে ফেরীর বদলে সেতু নির্মণের দাবি জানিয়ে পরিকল্পনা মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করলেন যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান ও সাপ্তাহিক জনমত পত্রিকার বার্তা সম্পাদক মোছলেহ উদ্দিন আহমদ।

গতকাল শনিবার পরিকল্পনা মন্ত্রী এম মান্নান যুক্তরাজ্যে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হলে সেখানে যুক্তরাজ্য শাখার যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান ও সাপ্তাহিক জনমত পত্রিকার বার্তা সম্পাদক মোছলেহ উদ্দিন আহমদ বহরগ্রাম শিকপুর ফেরীঘাটের আদি-অন্ত তুলে ধরেন। সকল বিষয় অবহিত হওয়ার পর মন্ত্রী মহোদয় বহরগ্রাম-শিকপুর ফেরী না থাকার কারণে মানুষের ভোগান্তির কথা চিন্তা করে স্বারকটি গ্রহণ করে সেতু নির্মানের আশ্বাস প্রদান করেন। যুক্তরাজ্য থেকে সেলিম খান জানান, মন্ত্রী বিষয়টি একনেকে উত্থাপন করে যত দ্রুত সম্ভব এর একটি সুরাহা খোজবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য- ২০০৫ সালে কুশিয়ারা নদীতে বহরগ্রাম শিকপুর ঘাটে ফেরী সার্ভিস চালু হলে ২০১৪ সালে অজ্ঞাত কারণে তা বন্ধ হয়ে যায়। এলাকার লোকজন উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ধর্না দেওয়ার পর কোন কাজ হয়নি। তৎকালীন শিক্ষামন্ত্রী মহোদয়ের কাছে জোরালে আবেদন রাখার পর তিনি আশ্বাস দিয়ে বলেছিলেন এক সপ্তাহের মধ্যে আবারও ফেরী ইজারার দরপত্র আহবান করা হবে। প্রায় দেড় বছর অতিবাহিত হওয়ার পর ২০১৬ সালের আগষ্ট মাসের শেষের দিকে ফেরীটি ঘাটের মায়া ত্যাগ করে ভাটির টানে চলে যায়। সেই থেকে এলাকার মানুষের মধ্যে ক্ষুভের সঞ্চার হয়। বর্তমানে পরিকল্পনা মন্ত্রীর আশ্বাস সত্যি হলে আবারো মানুষের মনে প্রানের সঞ্চার জেগে উঠবে বলে অনেকে মনে করেন।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button

সর্বশেষ খবর

Flag Counter