শিরোনাম

» বিজিবির ওপর চোরাকারবারীদের হামলা

প্রকাশিত: ০৭. নভেম্বর. ২০১৯ | বৃহস্পতিবার

বিজিবির ওপর চোরাকারবারীদের হামলা

স্টাফ রিপোটার ;মৌলভীবাজারের কুলাউড়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের ওপর হামলা চালিয়ে আটক চোরাকারবারিকে ছিনিয়ে নেওয়ার খবর পাওয়া গেছে। এসময় চোরাকারবারিদের হামলায় বিজিবির চার সদস্য আহত হয়েছেন। বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। বুধবার রাত সাড়ে সাতটার দিকে উপজেলার শরীফপুর ইউনিয়নের সীমান্তবর্তী ইটারঘাট বাজার এলাকায় এই ঘটনা ঘটে। এদিকে ঘটনার সময় স্থানীয় ইটারঘাট বাজারের লোকজন আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন। আতঙ্কে পাশ্ববর্তী বটতলা বাজার, নছিরগঞ্জ ও পাইকপাড়া বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিজিবির শরীফপুর ক্যাম্পের ছয় সদস্যের একটি টহল দল স্থানীয় ইটারঘাট বাজার এলাকা থেকে লোকমান মিয়া (৪২) নামে এক চোরাকারবারিকে আটক করে। এসময় লোকমান মিয়া বিজিবি সদস্যদের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে লোকমানের সহযোগী ২৫-৩০ জন লোক জড়ো হয়ে তাঁকে ছিনিয়ে নিয়ে যাওয়ার প্রাণপন চেষ্টা চালান। এসময় বিজিবির সদস্যরা বাধা দিলে লোকমানের লোকজন তাঁদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এতে বিজিবির চারজন সদস্যের মাথায় আঘাত লাগে। বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এরপর লোকমান ও তাঁর সহযোগীরা পালিয়ে যান। পরে শ্রীমঙ্গলের ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে বিজিবির দুটি দল ঘটনাস্থলে যায়। তাঁরা আহত সদস্যদের উদ্ধার করে শ্রীমঙ্গলে অবস্থিত বিজিবির ৪৬ ব্যাটালিয়নের সদর দপ্তরে নিয়ে যায় এবং সেখানে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বিজিবির পক্ষ থেকে কুলাউড়ায় থানায় মামলা করা হয়েছে।

বিজিবির ৪৬ ব্যাটালিয়নের (শ্রীমঙ্গল) অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক জানান, লোকমান এলাকার চিহ্নিত চোরাকারবারি। হামলায় জড়িত অন্যান্যরাও চোরাকারবারের সাথে যুক্ত বলে জানা গেছে। আমাদের বিজিবির ৬ সদস্য টহলরত অবস্থায় লোকমানকে আটক করে। তাৎক্ষণিক সেখানে থাকা তাঁর সহযোগীরা বিজিবির ওপর হামলা চালিয়ে লোকমানকে নিয়ে পালিয়ে যায়। ওই সময় কোন অপ্রীতিকর ঘটনায় যাতে প্রাণহানি না ঘটে এজন্য তাঁদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়নি। এ ব্যাপারে কুলাউড়া থানায় মামলা করা হয়েছে।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button
  • মঙ্গলবার ( সকাল ৯:৪৫ )
  • ১২ই নভেম্বর, ২০১৯ ইং
  • ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
  • ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ ( হেমন্তকাল )

সর্বশেষ খবর

Flag Counter