শিরোনাম

» ইাসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা

প্রকাশিত: 22. March. 2020 | Sunday

ইাসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা

ইবি প্রতিনিধি:
চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্ক বিরাজ করছে সারা বিশ্বে। এই করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্যে ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সকল প্রশাসনিক অফিসসূমহ বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। শনিবার সিন্ডিকেটের ১৪৯ তম জরুরী সভায় এ সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজে সম্পৃক্ত শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীগণ কুষ্টিয়া, ঝিনাইদাহ এবং ক্যাম্পাসে অবস্থান করে কতৃপক্ষের নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করবে। তবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের জরুরী বিভাগসূমহ যথারীতি চালু থাকবে এবং পরিবহন ব্যাবস্থা সীমিত আকারে চলবে। এছাড়া নিরাপত্তা কাজে নিয়োজিত সকল কর্মচারীগণ যথারীতি দায়িত্ব পালন করবে। এদিকে ক্যাম্পাসে সকল বহিরাগতদের প্রবেশ ও অবস্থান না করার অনুরোধ জানানো হয়েছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম ও আবাসিক হলসূমহ ১৮ থেকে ৩১ তারিখ পর্যন্ত বন্ধ ঘোষণা করে প্রশাসন। তবে বন্ধ করা হয়নি প্রশাসনিক কার্যক্রম। এই আতঙ্কের মধ্যে দিয়েও কর্মকর্তাদের যথারীতি চালিয়ে যাচ্ছিল প্রশাসনিক কার্যক্রম। পরে (১৯ মার্চ) ক্যাম্পাসে দর্শনার্থী ও বহিরাগত প্রবেশের নিষেধাজ্ঞাও জারি করেছে বলে জানা যায়।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৩০ বার

Share Button

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ( দুপুর ১২:৫৬ )
  • ১০ই এপ্রিল, ২০২০ ইং
  • ১৭ই শাবান, ১৪৪১ হিজরী
  • ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ ( বসন্তকাল )

Flag Counter