শিরোনাম

» নবীগঞ্জের হত দরিদ্রদের পাশে আমেরিকা প্রবাসী মাহবুবা

প্রকাশিত: ০৮. এপ্রিল. ২০২০ | বুধবার

নবীগঞ্জের হত দরিদ্রদের পাশে আমেরিকা প্রবাসী মাহবুবা

দিপু আহমেদ,নবীগঞ্জ

করোনার প্রকোপ ঠেকাতে চলমান লকডাউনের কারণে কর্মহীন থাকায় অনেকটা অসহায় হয়ে পড়েছিলেন নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের ছোটভাকৈর গ্রামের শ্রমজীবী পরিবারের সদস্যরা।ইতোমধ্যে কর্মহীন থাকার অনেক দিন পেরিয়ে গেছে,করোনাভাইরাসের কারণে নিত্যপণ্যের দোকান ছাড়া সবকিছু বন্ধ রয়েছে। এ অবস্থায় কাজ-কর্ম না থাকায় বিপাকে পড়েছেন গরিব ও নিম্ন আয়ের মানুষ। সরকার ও স্থানীয় সাংসদ এবং বিভিন্ন সংগঠনের উদ্যোগে ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন এর বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। ব্যক্তিগত উদ্যোগেও অনেকে দিচ্ছেন। কিন্তু এরপরও অনেক মানুষ রয়েছেন যাদের খাদ্যসামগ্রী খুব জরুরী।এমটাই জানান সেখানকার বাসিন্দারা।

আজ বুধবার ০৮/০৪/২০২০ নবীগঞ্জ উপজেলার ছোট ভাকৈর (বড় বাড়ির)মেয়ে আমেরিকা প্রবাসী মোছাঃ মাহবুবা বেগমের আর্থিক সহযোগিতায় অসহায় গরিব পরিবারের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে দিনমুজুর,অসহায়,গরিব মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।

প্রবাসে থেকেও দেশের অসহায় দিনমুজুরের কষ্ট উপলব্ধি করে শ্রমজীবী এসব মানুষদের ত্রান সহায়তা করেছেন আমেরিকা প্রবাসী মোছাঃ মাহবুবা বেগম।
চাল, ডাল,তৈল, আলু,পিয়াজ খাদ্য সহায়তা দেন প্রায় ১১০টি পরিবারকে।

ইউনিয়ন যুবলীগের সহ সাঃ সম্পাদক বিল্লাল আহমদ জানান, বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে দিনমজুর ও শ্রমজীবী মানুষদের।নিজ চোখে উপলব্ধি থেকেই সেখানকার মানুষের পাশে দাড়ানোর প্রয়োজনীয়তাবোধ করে স্বজনদের সহযোগিতায় এই পরিবার গুলোকে খাদ্য সহায়তা প্রদান করেছি। ঘনবসতি ও জনবহুল এলাকা হওয়ায় প্রদানকৃত খাদ্য সহায়তা পর্যাপ্ত নয় জানিয়ে অন্য বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান তিনি।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৬২ বার

Share Button

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ১১:১০ )
  • ৩১শে মে, ২০২০ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী
  • ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )

Flag Counter