শিরোনাম

» স্বেচ্ছায় লকডাউনে গোলাপগঞ্জের বিভিন্ন এলাকা

প্রকাশিত: ০৯. এপ্রিল. ২০২০ | বৃহস্পতিবার

স্বেচ্ছায় লকডাউনে গোলাপগঞ্জের বিভিন্ন এলাকা

নিজেস্ব প্রতিবেদক 

করোনাভাইসের সংক্রমণ থেকে সাধারণ মানুষকে সচেতন করতে স্থানীয় প্রশাসন নানা নির্দেশনা দিলেও তা খুব একটা আমলে নেয়নি সাধারণ মানুষ। তবে গত দুই দিনে করেনাভাইসের ভয়াবহতা বুঝতে পেরে সচেতন হচ্ছে তারা। করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় অঘোষিত লকডাউন শুরু হয়েছে।

গত দুইদিন থেকেই উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লার প্রবেশ পথে বাঁশ দিয়ে ব্যারিকেট দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। বাইরে থেকে আসা মানুষের যাতায়াতও সীমিত করছে এলাকাবাসী।

জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হতে দেয়া হচ্ছে না।

স্থানীয় জনপ্রতিনিধি ও মহল্লাবাসীরা বলছেন, করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে এই পদক্ষেপ নেয়া হচ্ছে।

বুধবার উপজেলার পৌর শহর ঘুরে দেখা যায়, ফুলবাড়ী পূর্ব পাড়া ১ নং ওয়ার্ড, ২ নং ওয়ার্ড সহ আরও অনেক ওয়ার্ডের প্রধান সড়কের প্রবেশ মুখে বাঁশের বেড়া দিয়ে লকডাউন করা হয়েছে।

এ বিষয়ে ১ নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল আহাদ বলেন, আমরা সারা এলাকায় লকডাউন করে দিয়েছি। এলাকার সবাইকে মিলে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলার পৌর এলাকার দাড়িপাতনে গিয়ে দেখা যায়, গ্রামের প্রবেশ পথে কয়েকটি বাঁশ বেঁধে ব্যারিকেড দিয়ে ‘লকডাউন’ লিখে দেওয়া হয়েছে। ওই এলাকার বাসিন্দা নাজির আহমদ জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে এলাকার যুবসমাজ ও গ্রামবাসী এই উদ্যোগ গ্রহণ করেছে। গ্রামের বহিরাগত কাউকে ঢুকতে এবং গ্রামবাসী জরুরি প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে বের হতে দেওয়া হচ্ছেনা।

উপজেলার সদর ইউনিয়নের চৌঘরি মোকাম মহল্লার প্রবেশ মুখেও বাঁশ বেঁধে ব্যারিকেড দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে গ্রামবাসী।

ওই এলাকার বাসিন্দা সুলতান মাহমুদ জানান, সারাদেশের করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে। সিলেটও এই থাবা থেকে রক্ষা পায়নি। তাই সকলের নিরাপত্তার কথা চিন্তা করে এলাকাবাসী চৌঘরি মাঝের মহল্লা ‘লকডাউন’ করে দিয়েছে।

উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের হেতিমগঞ্জে গ্রামের প্রবেশপথেও ‘লকডাউন’ বাঁশ দিয়ে দেওয়া হয়েছে ব্যারিকেড। এলাকাবাসী ও যুবসমাজের এমন উদ্যোগকে অনেকে স্বাগত জানিয়েছেন।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এভাবে প্রতিটি এলাকার মানুষ সচেতন হলে করোনা সংক্রমণ আমরা রোধ করতে পারবো।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৯৫ বার

Share Button

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ১০:২১ )
  • ৩১শে মে, ২০২০ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী
  • ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )

Flag Counter