শিরোনাম

» দেশেরবার্তা ও আমি

প্রকাশিত: ০৯. এপ্রিল. ২০২০ | বৃহস্পতিবার

দেশেরবার্তা ও আমি

২০১৬ সা‌লের ডিসেম্বর মাস। অনলাইন একটি পত্রিকায় কাজ করার সুবাধে সহকর্মী বন্ধু হাফিজুল ইসলাম কবির’র মাধ্যমে ফোন আলাপচারিতায় পরিচয় হয় কিশোরগঞ্জের তরুন সাংবাদিক ই এ মোঃ রাজন মিয়ার সাথে। সেই সময়ে আমি শিক্ষকতার পাশাপাশি সংবাদ জগতে একটু সময় দিতাম। তখনকার সময় আমি জাতীয় দৈনিক ডেসটিনি পত্রিকা ও টুডে টাইমসের গোলাপগঞ্জ প্রতিনিধি ছিলাম। পাশাপাশি গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের ক্রিড়া সম্পাদকের দায়িত্বে ছিলাম।

২০১৭ সালের জানুয়ারী মাসের ৫ম দিন। তখন আমার স্কুলে ভর্তি কার্যক্রম চলছিলো। সময় সকাল ১১ টা। আমি অফিসে বসে কাজ করছিলাম। হঠাৎ আমার মোবাইলে নতুন একটা নাম্বারে কল আসে। তারপর আমি ফোন রিসিভ করলাম। হ্যাঁলো কে আপনি। উত্তরে জবাব আসলো ভাই আমি কিশোরগঞ্জ থেকে রাজন বলছিলাম। আপনার সাথে আমার একটি বিষয়ে জরুরী কথা ছিলো। তারপর আমি বলেছিলাম আমিতো স্কুলে। বিরতির সময় কল দিবো। অতপর বিরতির সময় রাজনের সাথে আলাপ হয়। সে লেখাপড়ার পাশাপাশি জাতীয় একটি অনলাইন পত্রিকা করবে এবং ইতিমধ্যে সে পত্রিকার নাম ও রেখে দিয়েছে দেশেরবার্তা টোয়েন্টিফোর ডটকম। আমার কাছে তার একটাই দাবী সে আমাকে দেশেরবার্তার সিলেট বিভাগীয় প্রধান হিসেবে দেখতে চায়। স্নেহাশীস রাজন সর্বদা আমাকে ভাই বলে সম্মোধন করতো। তাই ছোট ভাইয়ের আবদার কি আর না করতে পারি। তার কথায় রাজি হয়ে গেলাম।

সেখান থেকেই শুরু দেশেরবার্তার ইতিকথা। প্রতিদিন রাতে রাজন ফোন আলাপের মাধ্যমে পত্রিকা ব্যাপারে আমার কাছ থেকে পরামর্শ নিতো এবং আমাকে ফোন আলাপের মাধ্যমে বার বার বলতো ভাই আপনি সিলেট বিভাগের দায়িত্ব বাস্তবায়ন করুন দ্রুত। তার মনে প্রচুর বিশ্বাস ছিলো সে পারবে। তার এ অবস্থা দেখে আমি সর্বদা থাকে উৎসাহ দিতাম, পরামর্শ দিতাম। অবশেষে আমি সিলেট বিভাগের দায়িত্ব কাধে নিয়ে তা বাস্তায়নের জন্য মাঠে নামলাম। রাজধানী ঢাকার শ্যামলীরিং এ প্রধান অফিস করে ও পত্রিকা পরিচালনার জন্য একটি দক্ষ ম্যানেজমেন্ট গঠন করে ২০১৭ সা‌লের ৯ এ‌প্রিল আনুষ্ঠা‌নিক ভা‌বে যাত্রা শুরু ক‌রে দেশেরবার্তা।

সিলেট বিভাগের সকল জেলা, উপজেলায় প্রতিনিধি নিয়োগ কার্যক্রম শুরু করি। শুরুতেই গোলাপগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে ফয়সল আহমদ, বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম, কানাইঘাট উপজেলা প্রতিনিধি নুরুল আম্বিয়া, গোয়াইনঘাট উপজেলা প্রতিনিধি জামাল আহমদ ও বিশেষ প্রতিনিধি হিসেবে সমরু মিয়াকে নিয়োগ দেই। আর এদিকে আমাকে সহযোগিতার জন্য মৌলভীবাজার জেলা প্রতিনিধি হিসেবে আব্দুর রহিম, সিনিয়র প্রতিনিধি গিয়াস উদ্দিন, শ্রীমঙ্গল উপজেলা প্রতিনিধি শাহীন আহমদ, আশরাফুল আলম, বিশেষ প্রতিনিধি সুমন আহমদকে ও পর্যায়ক্রমে সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলার পাশাপাশি সারা দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ দেয় ম্যানেজমেন্ট।

যখন সকল সংবাদকর্মীর প্রেরিত সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ফলে খুব অল্প সময়ে সারাদেশে ও বহির্বিশ্বে জন‌প্রিয় হয়ে উঠে দেশেরবার্তা। ঠিক তখনি ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে সকল সংবাদকর্মীদের কাজের অগ্রগতিকে মুল্যায়ন করে ম্যানেজমেন্টের নির্দেশনায় ও আমার সিলেট বিভাগের দেশেরবার্তায় কর্মরত সকল সংবাদকর্মীদের সহযোগিতায় ঝমকা‌লো আ‌য়োজ‌নের মধ্য দি‌য়ে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার হোটেল গ্র্যান্ড তাজে “সি‌লেট বিভাগীয় প্র‌তি‌নি‌ধি স‌ম্মেলন ও সাংবা‌দিক সম্মাননা” অনুষ্ঠান হয়। আর এই অনুষ্ঠানে আমার সভাপতিত্বে মৌলভীবাজার জেলা প্রতিনিধি আব্দুর রহিম ও আশরাফুল আলমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন দেশেরবার্তার প্রধান উপদেষ্টা এস এম মিজানুর রহমান মামুন, প্রধান বক্তা ছিলো আমার স্নেহের ছোট ভাই দেশেরবার্তার সহকারী সম্পাদক ই এ মোঃ রাজন মিয়া, বিশেষ অতিথি ছিলেন দেশেরবার্তা অন্যতম সহযোগী আব্দুল্লাহ হুমায়দি, প্রয়াত মুখলেছুর রহমান। এছাড়া উক্ত অনুষ্ঠানে শ্রীমঙ্গল থানার সাবেক অফিসার ইনচার্জ নজরুল ইসলাম, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইদ্রিস আলীসহ বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আজ পত্রিকা কর্তৃপক্ষের সঠিক তত্বাবধানে ও পত্রিকার সহকারী সম্পাদক ই এ মোঃ রাজন মিয়ার সঠিক নেতৃত্বে দেশ-বিদেশের একঝাক দক্ষ সংবাদকর্মীদের সমন্বয়ে তিনটি বছর পেরিয়ে চতুর্থ বর্ষে পা রাখছে দেশেরবার্তা টোয়েন্টিফোর ডটকম। এই শুভ লগ্নে সকল সংবাদকর্মী, পত্রিকা ও পত্রিকা কর্তৃপক্ষের প্রতি রইলো আমার অফুরন্ত ভালোবাসা ও শ্রদ্ধা। আমি দেশেরবার্তার অগ্রযাত্রা আরো সুদৃঢ় হোক এই কামনা করি।

লেখক : মোঃ রুবেল আহমদ, বিভাগীয় প্রধান, সিলেট।
দেশেরবার্তা টোয়েন্টিফোর ডটকম।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৭২ বার

Share Button

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ৯:১৫ )
  • ৩১শে মে, ২০২০ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী
  • ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )

Flag Counter