শিরোনাম

» চট্টগ্রামে চিকিৎসকসহ আরও ৯০ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ২২. মে. ২০২০ | শুক্রবার

চট্টগ্রামে চিকিৎসকসহ আরও ৯০ জন করোনায় আক্রান্ত

আব্দুল করিম চট্টগ্রাম মহানগর প্রতিনিধি

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৪৬২ জনের করোনার নমুনা পরীক্ষায় চার চিকিৎসকসহ ৯০ জনের পজিটিভ ( নতুন) এসেছে । এছাড়াও ২ জন ফলোআপ রোগীর (পুরাতন) নমুনা পজিটিভ এসেছে।এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। পজিটিভের হার ১৯ দশমিক ৫ শতাংশ বলে জানান, চট্টগ্রামের সিভিল সার্জন ডাক্তার শেখ ফজলে রাব্বী।চট্টগ্রামের ফৌজদারহাটস্হ বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (সিএমসিএইচ), সিভাসুতে এবং কক্সবাজার মেডিকেল কলেজ থেকে প্রতিদিন করোনার আপডেট রিপোর্ট গণমাধ্যমে প্রকাশ করা হলেও গত ২১মে রিপোর্ট প্রকাশ করা হয়নি। ২১ তারিখের রিপোর্ট আজ ২২ মে সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরীতে ৭৭ জন এবং উপজেলায় ১৩ জন। করোনার নমুনা পরীক্ষার ল্যাব গুলোর মধ্যে বিআইটিআইডিতে ২০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (সিএমসিএইচ) ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে সিভাসুতে এবং কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রাম থেকে কোন পজেটিভ শনাক্ত হয়নি।
চট্টগ্রাম বিআইটিআইডিতে ২৬৪ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ২০জনের পজিটিভ শনাক্ত হয়। এরমধ্যে মহানগরীতে ১০জন এবং উপজেলায় ১০ জন। উপজেলার মধ্যে সন্ধীপপ ২ জন, হাটহাজারী ৫ জন, সীতাকুণ্ডে ১ জন ও রাউজানে ২ জন। মোট নেগেটিভ ২৪২জন।
এর বাইরে ২ জন পুরনো রোগীর (ফলোআপ) নমুনা পজিটিভ এসেছে।এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে (সিভাসু) ৬৯ জনের নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রামে কোন পজিটিভ আসেনি। এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষায় চট্টগ্রাম জেলায় কোন পজিটিভ আসেনি৷ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (CMCH) ১২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ৭০ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। তন্মধ্যে মহানগরীগে ৬৭ জন ( ১জন মৃত) এবং উপজেলায় ৩ জন। সাতকানিয়া ১ জন পটিয়া ১ জন ও ফটিকছড়ি ১ জন। মোট নেগেটিভ ৫৯ জনের।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ২০ বার

Share Button

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ( রাত ৯:৩১ )
  • ৩১শে মে, ২০২০ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী
  • ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )

Flag Counter