দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে কুশিয়ারা রিভারবেল্ট ছাত্রসমাজ ও যুবসমাজের মানববন্ধন অনুষ্ঠিত

দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে কুশিয়ারা রিভারবেল্ট ছাত্রসমাজ ও যুবসমাজের মানববন্ধন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:– সিলেট-সহ সারা দেশে ধর্ষনের প্রতিবাদে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি-সহ ৬দফা দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে কুশিয়ারা রিভারবেল্ট ছাত্রসমাজ ও যুবসমাজ।

রবিবার(১১ অক্টোবর) বিকেলে গোলাপগঞ্জের চন্দরপুর-সুনামপুর ব্রিজে এ কর্মসূচী পালন করে কুশিয়ারা রিভারবেল্ট ছাত্রসমাজ ও যুবসমাজ। এসময় তারা সরকারের প্রতি ৬দফা দাবি উত্থাপন করেন।

মানববন্ধনে ছাত্রনেতা শিপু ইসলাম ও সালমান কাদের দিপুর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুধবারীবাজার ইউপি চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল।

এসময় বক্তব্য রাখেন, সমাজসেবক শফিক উদ্দিন, সাবেক ইউডিসি পরিচালক আব্দুল হাকিম, আল-এমদাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হালিম লিপন, কাশিম উদ্দিন, জায়দুল ইসলাম শিপু, জাহেদ আহমদ মান্না, আব্দুল কাইয়ূম, কুশিয়ারা নিউজ ডটকমের সম্পাদক সালমান কাদের দিপু, জহিরুল ইসলাম, জুনেদ আহমদ লিটন, রাদিছ আহমদ, আশরাফুল কবির, এমরান আহমদ, আকছার আহমদ, সুহেল আরিয়ান, রাজিব আহমদ, আব্দুল মাজিদ জুনেদ প্রমুখ।

এসময় বক্তারা সিলেট-সহ দেশব্যাপী ধর্ষণের ঘটনাগুলোর তীব্র নিন্দা জানান। তারা বলেন দেশে প্রতিনিয়ত ধর্ষণের মতো বর্বরোচিত নিপিড়নের ঘটনা বেড়েই চলেছে। দেশকে ধর্ষণমুক্ত করতে হলে ধর্ষকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশে আইন করে ধর্ষণ ও হত্যাকারীদের সুবিচারের আওতায় নিয়ে আসতে হবে। এসময় তারা সরকারের প্রতি আইন সংশোধনের আহবান জানিয়ে ধর্ষকদের ফাসি-সহ ৬দফা দাবী উত্থাপন করেন

ছয়দফা দাবিসমূহ হচ্ছে–

১ঃ ধর্ষন আইন পুনঃ বিবেচনার মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা।

২ঃ ধর্ষনজনিত ঘটনা ও অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মধ্যে বিচার সম্পন্ন করার প্রক্রিয়া তৈরি করা।

৩ঃ ধর্ষিতার বিনামূল্যে চিকিৎসা এবং পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা।

৪ঃ জেলায় জেলায় ধর্ষনের প্রতিরোধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন করা।

৫ঃ নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন করা।

৬ঃ পূর্ববর্তী সকল ধর্ষন মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা।

এসময় কুশিয়ারা রিভারবেল্টের সাধারণ ছাত্রসমাজ, যুবসমাজ, শিক্ষক, সাংবাদিক, সমাজসেবী-সহ প্রায় ৩শতাধিক সাধারণ জনতা এক কাতারে উপস্থিত থেকে ধর্ষকদের বিরুদ্ধে স্লোগান তোলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *