সাতক্ষীরায় ১২০ কিঃ মিঃ রাস্তায় মাদকবিরোধী মোটরসাইকেল র‌্যালি অনুষ্ঠিত

সাতক্ষীরায় ১২০ কিঃ মিঃ রাস্তায় মাদকবিরোধী মোটরসাইকেল র‌্যালি অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ

‘আর নয় মাদক, মাদক গ্রহন নয়, বেচাকেনাও
নয়’ এই শ্লোগানের মধ্য দিয়ে সাতক্ষীরায় অনুষ্ঠিত হলো মাদক বিরোধী প্রচারাভিযান।

শুক্রবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় সাতক্ষীরা সদর উপজেলার বাবুলিয়া বাজার থেকে বেসরকারি সংস্থা সেবা সংসদের উদ্যোগে ১২০ কিলোমিটার রাস্তায় মোটর সাইকেল র‌্যালি বের হয়।

র‌্যালিটি সাতক্ষীরা দেবহাটার পারুলিয়া, সখীপুর, কালিগঞ্জ উপজেলার নলতা পাক রওজা শরীফ, কাটুনিয়া রাজবাড়ি, শ্যামনগরের খানপুর, নূরনগর, পরানপুর, নকীপুর শাহী মসজিদ, বংশীপুর, ঈশ্বরীপুর শাহী মসজিদ, মুন্সিগঞ্জ বাসস্টাণ্ড, কালিবাড়ি, নবেকি, কালিগঞ্জের বালিয়াডাঙ্গা বাজার,বিষ্ণুপুর বাজারসহ বিভিন্ন দর্শনীয় পয়েন্ট ও পুরাকীর্তি ঘুরে মাদকের বিরুদ্ধে সমাবেশ করে জনসচেতনতার সৃষ্টি করে, সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ বাসস্ট্যান্ডে মাদক বিরোধী সমাবেশ শেষে বিকল্প পথে তারা দীর্ঘ মোটর সাইকেল র‌্যালি শেষ করেন।

মাদকবিরোধী উক্ত মটরসাইকেল র্যালি সমাবেশে বক্তব্য রাখেন সেবা সংসদের সভাপতি কওসার আলি, সাধারণ সম্পাদক রজব আলি, মোঃ মহিবুল্লাহ, জুলফিকার আলি ও ডাঃ মোঃ
ইসরাইল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ভারত সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা। সুন্দরবনসহ ডাঙ্গা ও নদী সীমান্ত দিয়ে প্রতিদিন আসছে ফেন্সিডিল, গাঁজা, ইয়াবা, মদ, চরসসহ বিভিন্ন ধরণের মাদক।

সীমান্ত এলাকার গ্রামবাসীদের সচেতনতার অভাবে, সীমান্ত দিয়ে মাদক পাচার প্রতিরোধ করতে পারছে না আইনপ্রয়োগকারি সংস্থার সদস্যরা।

ফলে যুব সমাজ মাদকের বেড়াজালে আবদ্ধ হয়ে পড়েছে।
এ থেকে রেহাই পাচ্ছে না নারী, শিশু ও বৃদ্ধরাও। ফলে বাংলাদেশের সার্বিক উন্নয়ন ব্যহত হচ্ছে।

মাদকবিরোধী সমাবেশে বক্তারা মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের মাদকের কবল থেকে, সরে এসে, আলোকিত পথ ধরার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *