গোলাপগঞ্জের বনগ্রামে সেলিম আহমদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

গোলাপগঞ্জের বনগ্রামে সেলিম আহমদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

গোলাপগঞ্জ প্রতিনিধিঃ-গোলাপগঞ্জে ০৫নং বুধবারীবাজার ইউনিয়নের বনগ্রামে সেলিম আহমদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় স্থানীয় বি.কে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে এ শীত বস্ত্র বিতরণ করা হয়। এসময় বনগ্রাম-সহ আশপাশের বৃহত্তর এলাকার ১৬০ জন শীতার্ত মানুষদের মাঝে শীত নিবারণী উন্নতমানের চাদর বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে সেলিম আহমদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি হাজী কামাল উদ্দিন আমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ০৫নং বুধবারীবাজার ইউনিয়নের স্বনামধন্য চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল।

এসময় প্রধান অতিথি চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল বলেন, সমাজের সচ্ছল মানুষদের ঘরে বছর পরিক্রমায় শীতকাল ঋতু হিসেবে আনন্দ ও খুশির বার্তাবহ হলেও সমাজের দরিদ্র পরিবারগুলোতে শীত নৈরাশ্য ও বেদনার ধূসর বার্তাবাহক। রাতের বেলা দেখা যায় শীতার্ত মানুষজন কীভাবে, কেমন করে শীতবস্ত্রহীন কষ্টে রাত যাপন করছেন। তাদের এ কষ্ট লাগবে সমাজের ধনাঢ্য ব্যক্তি ও সামাজিক সংগঠনগুলোর এগিয়ে আসা উচিৎ। শীতার্তদের কষ্ট দূর করতে সেলিম আহমদ ফাউন্ডেশন এগিয়ে আসায় তিনি এ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ এবং এর প্রতিষ্ঠাতা সেলিম আহমদের প্রতি বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। ভবিষ্যতেও তাদের এ ধারা বজায় থাকবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন সাবেক ইউপি সদস্য শফিক উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ সাব্বির আহমদ।

এসময় আরোও বক্তব্য রাখেন, ইউপি সদস্য সামছুল ইসলাম, বি.কে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ফারুক উদ্দিন, ফাউন্ডেশনের অন্যতম সদস্য আলী হোসেন, বানিগাজী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ফখরুল ইসলাম, আলম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা শীতার্ত মানুষদের পাশে এগিয়ে আসায় সেলিম উদ্দিন ফাউন্ডেশনের নেতৃবৃন্দ এবং এর প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী সেলিম আহমদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে হাজী কামাল উদ্দিন আমান বলেন, যুক্তরাজ্য প্রবাসী সেলিম আহমদ একজন প্রচারবিমুখ সমাজ দরদী মানুষ। তিনি আর্তমানবতার সেবার উদ্দেশ্য নিয়ে ২০০৭ সালে প্রতিষ্ঠা করেন সেলিম আহমদ ফাউন্ডেশন নামের সামাজিক এ সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ সংগঠনটি আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। কিন্তু প্রচার বিমুখতায় আজ অবধি ফাউন্ডেশনটি পরিচিতির মুখ দেখে নি। আমরা চাই দেশ ও দেশের মানুষের কল্যাণে সেলিম আহমদ ফাউন্ডেশনের মতো দেশ ও প্রবাসের অন্যান্য বিত্তশালীরাও এগিয়ে আসুক। আর্তমানবতার সেবায় প্রবাসী সেলিম আহমদের মতো অন্যান্য বিত্তশালীরাও এগিয়ে আসলে সমাজের দরিদ্র মানুষদের মুখে অচিরেই হাসি ফুটবে। বর্তমানে এ ফাউন্ডেশনটি প্রবাসের নতুন প্রজন্মকে দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ করে যাচ্ছে। এসময় তিনি সেলিম আহমদ ও তার পরিবারবর্গের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সকলের নিকট দোয়া কামনা করেন।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, বি.কে সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, আলাল উদ্দিন, সমাজসেবী মকুল মিয়া, দুলাল আহমদ, খলিল আহমদ, সুনাম উদ্দিন, দুলাল মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *