গোলাপগঞ্জে আবারও করোনার হানা

গোলাপগঞ্জে আবারও করোনার হানা

গোলাপগঞ্জ প্রতিনিধি ঃ দেশজুড়ে প্রতিদিন আক্রান্তে রেকর্ড ভাঙছে করোনা। সেই সাথে মৃত্যুর তালিকাও দীর্ঘ হচ্ছে। গত ২ মাস গোলাপগঞ্জে কোন করোনা রোগী শনাক্ত না হলেও গত ৩ দিন ধরে উপজেলায় আবারও করোনা আঘাত হেনেছে।

শুক্রবার সর্বশেষ উপজেলায় ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। গত ৩ দিনে শনাক্ত হয়েছেন ৬ জন। এর মধ্যে উপজেলার আমুড়া ইউনিয়নের বারকোট গ্রামের আব্দুল কাদির (৫০) নামে এক বৃদ্ধ মারা গেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলায় গত ১ ফেব্রুয়ারি সর্বশেষ করোনা রোগী শনাক্ত হয়েছে। এর দুই মাস পর গত ৩ দিনে ৬ জনসহ উপজেলায় মোট করোনা রোগী বেড়ে দাঁড়িয়েছে ৩৭৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৬০ জন। আর গত দুই দিন আগে মারা যাওয়া ব্যক্তি নিয়ে মৃত্যু বরণ করেছেন ১৪ জন। আইসোলেশনে আছেন ৫ জন। এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২১৫৯ জনের। করোনার টিকা গ্রহণ করেছেন ৬৬৪৩ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.শাহিনুর ইসলাম শাহিন বলেন, দেশে আবার করোনা বাড়ছে। আমাদের উপজেলায় গত ২ মাস কোন করোনা রোগী না থাকলে গত ৩ দিন থেকে আবার শনাক্ত হচ্ছে।

তিনি বলেন, দেশে যে হারে করোনা বৃদ্ধি পাচ্ছে তা প্রকট আকার ধারণ করতে পারে। আগ থেকে আমাদের সচেতনতা বাড়াতে হবে। নিয়মিত মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *