শিরোনাম

» দেশে আর খাদ্য ঘাটতি নেই: সাবেক শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ২৪. এপ্রিল. ২০১৯ | বুধবার

গোলাপগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, দেশকে খাদ্যের স্বয়ংসম্পূর্ণ করতে শেখ হাসিনা সরকারের নিরলস কাজের প্রতিফলন ঘটেছে। আমাদের দেশে আর খাদ্য ঘাততি নেই। গোলাপগঞ্জসহ সারাদেশে কৃষকদের অগ্রাধিকার দিয়ে লক্ষ লক্ষ কৃষি কার্ড বিতরণ করে সারাবছর বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করা হচ্ছে। গোলাপগঞ্জে ৩২ হাজারেরও বেশি কৃষককে সরকারি কৃষি কার্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত সিলেটের অঞ্চলের শস্যের নিবিড়তা বৃদ্ধিকরনের প্রকল্পের আওতায় মৌসমু প্রণোদনা কর্মসূচির অংশ হিসেবে কৃষকদের মধ্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, এক সময় দেশ শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থন, খাদ্যসহ সব ধরনের ক্ষেত্রে পিছিয়ে ছিল। আওয়ামীলীগ সরকারের আন্তরিক প্রচেষ্ঠায় দেশ উন্নয়নের মহাসড়কে উঠেছে। বর্তমান সরকারের দেশ ও দেশের মানুষের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে ও সমবায় অফিসার মো. জামাল মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা কৃষি অফিসার মো. খায়রুল আমিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ওয়াদুদ আহমদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল আবাসিক অফিসার ডা. মো. শাহিনুল ইসলাম শাহিন, গোলাপগঞ্জ মডেল থানার ওসি (তদন্ত) দিলীপ কুুমার নাথ, আমুড়া ইউপি আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নাজিমুল হক লস্করসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

এদিকে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ ক্রীড়া মাঠে সিলেট ব্রাক ব্যাংক কর্র্তৃপক্ষ আয়োজিত অভিবাসন মেলার উদ্বোধন করেন। জেলা ব্রাক ব্যাংক প্রতিনিধি দীবাশ চন্দ্র তালুকদারের সভাপতিত্বে ও জেলা ব্যবস্থাপক কায়সার আহমদ সাকিরের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

এছাড়া উপজেলার বালিঙ্গা উচ্চ বিদ্যালয়ের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী।

Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ১৩ বার

Share Button

সর্বশেষ খবর

Flag Counter